সাবেক সচিব কাজী হাবিবুল আউয়াল প্রধান নির্বাচন কমিশনার মনোনীত।

নিউজ ডেক্সঃ দৈনিক লক্ষ্মীপুর সংবাদ। 
সাবেক সচিব কাজী হাবিবুল আউয়ালকে প্রধান নির্বাচন কমিশনার নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
২৬ফেব্রুয়ারি শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।
সাবেক সচিব কাজী হাবিবুল আওয়াল ছাড়াও অবশিষ্ট অন্য চার নির্বাচন কমিশনার হলেন- অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ বেগম রাশিদা সুলতানা, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান, অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. আলমগীর ও আনিছুর রহমান।
গত ২৪ফেব্রুয়ারি বৃহস্পতিবার সন্ধ্যায় বঙ্গভবনে গিয়ে রাষ্ট্রপতির কাছে ১০ জনের নাম সুপারিশ করে অনুসন্ধান কমিটি।
এর আগে ২২ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্টের জাজেজ লাউঞ্জে সপ্তম ও শেষ বৈঠকে ১০ জনের নাম চূড়ান্ত করা হয়।
এবারই প্রথম আইন অনুযায়ী নির্বাচন কমিশন গঠন হলো।
গত ২৭ জানুয়ারি জাতীয় সংসদে আইন পাসের পর নির্বাচন কমিশন গঠনে যোগ্য ব্যক্তি বাছাইয়ে ৫ ফেব্রুয়ারি আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে ছয় সদস্যের অনুসন্ধান কমিটি গঠন করা হয়।
গত ৬ ফেব্রুয়ারি প্রথম বৈঠকের পর নিবন্ধিত রাজনৈতিক দল ও বিশিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছে নাম চেয়েছিল অনুসন্ধান কমিটি।
এরপর বিএনপিসহ কয়েকটি রাজনৈতিক দল বাদে মন্ত্রিপরিষদ বিভাগের কাছে তিন শতাধিক নাম জমা পড়ে। এর মধ্যে কমিটি কয়েক দফায় বিশিষ্টজনদের সঙ্গে বৈঠক করে মতামত নেন। পরে ওয়েবসাইটে ৩২২ জনের নাম প্রকাশ করা হয়।
 এদিকে সাবেক সচিব কাজী হাবিবুল আউয়ালকে প্রধান নির্বাচন কমিশনার ও অন্য চারজনকেও নির্বাচন কমিশনার হিসেবে   নিয়োগ দেওয়ায় জাতীয় সাংবাদিক উন্নয়ন সোসাইটি অব বাংলাদেশ (এসইউএসবি)   এর কেন্দ্রীয় সভাপতি শিব্বির আহমদ ওসমান, সিনিয়র সহ সভাপতি এম এ ছবুর ও সাধারণ সম্পাদক মোরশেদুল আলম চৌধুরীসহ সংগঠনের নেতৃবৃন্দরা সরকার ও প্রধান নির্বাচন কমিশনারসহ অন্যান্য কমিশনারগণকে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন। সেইসাথে সংগঠনের  পক্ষ থেকে তাঁদের জন্য অবিরাম শুভ কামনা করা হয়।
এসইউএসবি’র নেতৃবৃন্দরা  আশা করেন, তাঁদের নেতৃত্বে বাংলাদেশের জনগণ একটি সুন্দর গ্রহণযোগ্য নির্বাচন উপহার পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *