ইনসাফ সোসাইটির উদ্যোগে বন্যার্তদের মাঝে এাণ সামগ্রী বিতরণ।

নিজস্ব প্রতিবেদকঃ গত মধ্য আগষ্ট /২০২৪ হতে সৃষ্ট হওয়া বন্যা পরিস্থিতিতে এলোমেলো হয়ে পড়ে মানুষের জীবন যাত্রা।
কিছু বুঝে উঠার আগেই হু হু করে বাড়তে থাকে বন্যার পানি। ধনী, গরীব সবাই পানি বন্ধি হয়ে পড়ে, হাতে টাকা থাকলেও বাজার করার মতো পরিস্থিতি নাই, চারিদিকে শুধু পানি আর পানি।
এই দুর্যোগময় পরিস্থিতিতে স্হানীয়দের সহযোগিতায় এগিয়ে আসে “ইনসাফ সোসাইটি।
লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ থানাধীন হাজিরপাড়া, চন্দ্রগঞ্জ,  ইউনিয়নের (শিবপুর, ইউছুপপুর, ইন্দ্রপুর, বসুদুহিতা, যাত্রাপুর)  গ্রামসহ আশেপাশের গ্রামের তিন শতাধিক পরিবারের মাঝে গত দুসপ্তাহে তিন দফায় বিভিন্ন ধরনের প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বিতরণ করেন ইনসাফ।
স্হানীয় রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিবর্গের উপস্থিতি ও পরামর্শক্রমে বিতরণ কর্মসূচি করা হয় যাতে করে প্রকৃত সুবিধাভোগীরা যেন বঞ্চিত না হয়।
মিডিয়ার সাথে আলাপ কালে ইনাসফ সোসাইটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অ্যাডভোকেট গাজী মাজেদুর রহমান শফিক বলেন,
আমি নিয়মিত ভাবেই আমার সাধ্যমতো সহযোগিতা করে যাচ্ছি আমার এলাকার অসহায় মানুষের মাঝে। যেটা কখনো প্রকাশ্যে আনিনি আমি, কিন্তু চলমান বন্যা পরিস্থিতিতে আমরা সবাই এখন একটা বিশেষ পরিস্থিতিতে আটকে পড়েছি তাই সহযোগিতা কার্যক্রম নিয়ে সবার পাশে থাকার চেষ্টা করছি।
তিনি বলেন ইতিমধ্যে তিন শতাধিক পরিবারের মাঝে তিন দফায় এাণ সামগ্রী বিতরণ করেছি যার মধ্যে সবই ছিলো খাদ্য সামগ্রী।
 বন্যা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে আমরা যাচাই-বাছাই করে দেখবো বসত ঘর যাদের ক্ষতিগ্রস্ত হয়েছে তাদেরকে নগদ অর্থ দিয়ে কিংবা ঘর মেরামত করার মাধ্যমে সহযোগিতা করা, চিকিৎসা সহযোগিতা দেওয়া ও ক্ষুদ্র পরিসরে কর্মসংস্থানের ব্যবস্থা করে দেওয়া।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন এখন পর্যন্ত যে সহযোগিতা দিয়েছি ও আগামীতে যা পরিকল্পনা আছে তা পুরোটাই আমি ও আমার পরিবারের অর্থায়নে পরিচালিত হচ্ছে ও হবে।
তবে কেউ যদি স্বেচ্ছায় আমাদের সোসাইটিতে আর্থিক অনুদান দিতে আগ্রহী হয় সমাজের স্বার্থে আমরা তা সাধের গ্রহণ করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *