শতদল যুব ক্লাবের কমিটি অনুমোদন, সভাপতি ফুয়াদ, সাঃ সম্পাদক সজীব।

নিজস্ব প্রতিনিধিঃ- লক্ষ্মীপুর সদর উপজেলার পূর্ব হাজিরপাড়া(আন্ডারঘর)এলাকায় অবস্থিত ঐতিহ্যবাহী শতদল যুব ক্লাবের (২০২৪-২০২৫) সেকশনের কমিটি অনুমোদন করা হয়।
সভাপতি অ্যাডভোকেট আমিনুল ইসলাম ফুয়াদ, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সজীব। বিভিন্ন পদে ২৭ জন ও কার্যকরি সদস্য ৪ জনসহ মোট ৩১ সদস্য বিশিষ্ট কমিটি অনুমোদন দিয়েছেন প্রতিষ্ঠাতা সদস্য ও বর্তমান উপদেষ্টা পরিষদের সদস্য বাহার আলম চৌধুরী, মাহমুদ আহমদ ও সাহাব উদ্দিন বাবুল। 

ঐতিহ্যবাহি এই ক্লাবের কার্যকরি কমিটির একজন সদস্য হওয়া অনেক গৌরব ও সম্মানের বিষয়।
১৯৮৭ সালে প্রতিষ্ঠিত হয় এই ক্লাব, স্থানীয় পর্যায়ে  শিক্ষা – সংস্কৃতি, ক্রীড়া উন্নয়ন ও সামাজিক যে কোন প্রয়োজনে স্বেচ্ছাসেবকের ভূমিকা পালন করেন ক্লাবের সদস্যগণ। প্রতিষ্ঠার ৩৮ বছর পরও স্ব -গৌরবে কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে এই ক্লাব। যেখানে একই সময়ে অত্র এলাকায় আরও বিভিন্ন ক্লাব, ও সামাজিক সংগঠন প্রতিষ্ঠিত হলেও অভ্যন্তরীণ সংকট ও রাজনৈতিক প্রভাবে ঔসব সংগঠন বিভিন্ন সংকটে ভুগলেও শতদল যুব ক্লাব সকল রাজনৈতিক মতাদর্শের উর্ধে রয়েছে ক্লাবের সকল সদস্যদের কাছে।

তরুণ প্রজন্মের এই কার্যকরি কমিটি ৩৮ বছরের ঐতিহ্য ধরে রেখে নিজেদের মতো করে ক্লাবের কার্যক্রম এগিয়ে নিয়ে যাবে সেই প্রত্যাশা করেন ক্লাবের সিনিয়র সদস্যরা।

ক্লাবের সিনিয়র সদস্য ও সাংবাদিক মহি উদ্দিন লিটন বলেন, এই ক্লাব আমাদের পরিবারের একটা অংশ মনে করি। স্কুল জীবন থেকেই আমরা এই ক্লাবের সাথে জড়িয়ে আছি। আমাদের এই ক্লাব ক্রীড়া সংস্কৃতিতে যেমন এগিয়ে ছিলো তেমনি ছিলো সদস্যদের প্রতি স্নেহ – সম্মান ও ভালোবাসায়। আমরা আমাদের অনুজদের কাছে আশা করবো তারাও যেন পূর্বের ঐতিহ্য ধারণ করে।

প্রতিষ্ঠাকালীন সদস্য ও বর্তমান উপদেষ্টা পরিষদের সদস্য সাহাব উদ্দিন বাবুল বলেন, প্রতিষ্ঠাকালীন সময় থেকেই আমাদের পরিবারের মতো করেই পরিচালনা করেছি এই ক্লাব। ক্লাবের প্রতিটা সদস্যই আমাদের পরিবারের একজন সদস্য। শিক্ষা সংস্কৃতি, খেলাধূলা, সামাজিক প্রয়োজনে আমাদের এই ক্লাব কাজ করে যাচ্ছে নিয়মিত। আগামীতেও তা অব্যাহত রাখবে আশাকরি  নতুন কমিটি। কমিটির যে কোন প্রয়োজনে আমরা সর্বোচ্চ সহযোগিতা করে যাবো।

শতদল যুব ক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ও বর্তমান উপদেষ্টা পরিষদের সদস্য মাহমুদ আহমদ বলেন, এই ক্লাব আমাদের লক্ষ্মীপুর তথা চন্দ্রগঞ্জ থানা এলাকার ঐতিহ্য। দীর্ঘ ৩৮ বছর ধরে আমরা এই ক্লাবের চর্চা করে আসতেছি। করোনাকালীন পরিস্থিতি ও আমাদের ক্লাবের কয়েকজন সিনিয়র সদস্য অসুস্থ থাকায় এবার আমাদের কমিটি অনুমোদন দেওয়া ক্ষেএে একটু বিলম্ব হয়েছে, আগামীতে যেন তা না হয় তার জন্য আমরা আলাদা উপদেষ্টা  কমিটি করে দিব যারা কমিটি অনুমোদন সংক্রান্ত বিষয় নিয়ে কাজ করবে যাতে করে কার্যক্রমের ধারাবাহিকতা বজায় থাকে।

তিনি আরও বলেন  ক্লাবের প্রতিষ্ঠাকালীন সময় থেকে শুরু করে বর্তমান সদস্য যারা আছেন তাদের নিয়ে মিলন মেলা করার পরিকল্পনা আছে আমাদের।  যাতে করে পূর্বের ন্যায় আমাদের সামাজিক সম্প্রতি বজায় থাকে।  পর্যায়ক্রমে প্রতি বছর এই কার্যক্রম অব্যাহত থাকবে।ইনশাআল্লাহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *