লক্ষ্মীপুরে আদম বেপারীর প্রতারণা, লিবিয়ায় আটকে মুক্তিপন দাবী।

নিজস্ব প্রতিবেদকঃ- লক্ষ্মীপুর জেলার ২ নং উত্তর চরবংশী ইউনিয়নে জাকির হোসেন নামে এক আদম বেপারীর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ উঠেছে।
চরবংশী গ্রামের হোনার বাড়ীর আরব আলীর ছেলে জাকির হোসেন দীর্ঘদিন ধরে দুবাই প্রবাসী। দুবাইতে চাকরি করার পাশাপাশি তিনি ভিসার ব্যবসা করেন।
২০২৩ সালে তিনি ৪ লক্ষ টাকা চুক্তিতে  বিল্লাল মাঝি, মিলন সর্দার,সজিব হোসেনসহ বেশ কয়েকজন কে দুবাই নেন। দুবাইতে নেয়ার পর কাগজপত্র ও চাকরি না দিয়ে তাদেরকে বেশি বেতনের লোভ দেখিয়ে লিবিয়া হয়ে ইউরোপের দেশ ইতালি পাঠানোর প্রস্তাব দেন।
ভুক্তভোগীরা তার প্রস্তাবে রাজি হয়ে লিবিয়ায় চলে যায়। সেখানে দালালের মাধ্যমে আটকে রেখে মারধর করে বারবার মুক্তিপন আদায় করে।
বিল্লাল মাঝির স্ত্রী দাবী করেন, তার স্বামীকে তারা বারবার নির্যাতন করে, তা আমাদের ভিডিও কলে দেখায়।
নিরুপায় হয়ে ধারকর্জ করে জাকিরের বউ রেনু বেগমের হাতে কয়েক দফায় ১০ লক্ষ টাকা তুলে দিই। তবু তারা আমার স্বামীকে ইতালি পাঠায়নি। আমি আমার স্বামীকে ফেরত চাই। জাকিরের প্রতারণার বিচার চাই।একই অভিযোগ করেন মিলন সর্দারের মা, তিনিও তার ছেলেকে ফেরত চান।
এলাকাবাসী জানান, জাকির ভিসার দালাল। সে মানুষকে ভালো কাজ ও বেতনের লোভ দেখিয়ে বিদেশ নিয়ে হয়রানি করে।
অভিযুক্ত জাকির হোনার জানান, আমি প্রবাসী, কেউ ভিসা চাইলে কিনে দিই। তারা এখানে দুবাই এসে চাকরি করে ভালো আছে। বিল্লল মাঝি, সজিব, মিলন এদেরকে আমি দুবাই এনে চাকরি দেয়ার চুক্তি করি। দুবাই আসার পর তাদের কাগজপত্রের জন্য আমি টাকা জমা দিই। কিন্তু এরা দালালের ফাঁদে পড়ে ইতালি যাওয়ার জন্য লিবিয়ায় চলে যায়। আমার সাথে যোগাযোগ ও করেনি।এখন তারা কোথায় আছে আমি জানিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *