লক্ষ্মীপুর বসত ভিটির দেওয়াল ভেঙে ভূমি দখল করে সন্ত্রাসী আলমগীর বাহিনী

নিউজ ডেক্স, দৈনিক লক্ষ্মীপুর সংবাদঃ লক্ষ্মীপুরে বসত বাড়ির ১৫ বছরের পুরাতন দেওয়াল ভেঙে বিভিন্ন প্রজাতির লক্ষাধীক গাছ কেটে ভূমি দখল করে বাড়ির মাঝখান দিয়ে রাস্তা তৈরি করেছে সন্ত্রাসী আলমগীর (৪৫) সহ তার সহযোগীরা।

লক্ষ্মীপুর চন্দ্রগঞ্জ থানার ১৪ নং মান্দারী ইউনিয়ন ৪নং ওয়ার্ড মান্দারী মিয়াপুর গ্রামের আবদুল হামিদ ভেন্ডার বাড়িতে ঘটনাটি ঘটে।
১৫ অক্টোবর সকাল ৯.০০টার সময় একই বাড়ির মৃত মন্তাজ উদ্দিনের ছেলে কামাল উদ্দিনের(৪৬) বসত ঘরের সামনে ঘটনাটি ঘটে এবং ঘটনাস্থলে দু’জন আহত হলে তাদের লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা যায়। এই ঘটনায় ভুক্তভোগী কামাল উদ্দিন চন্দ্রগঞ্জ থানায় হাজির হয়ে মামলা দায়ের করেন। জি আর ২১৯/২২।

সরজমিনে গিয়ে জানা যায় যে, একই বাড়ির মৃত আবুল কাশেমের ছেলে আলমগীর হোসেন গংদের সাথে পূর্ব হইতে কামাল উদ্দিনের বসত ভূমির জায়গা জমি নিয়ে বিরোধ চলে আসছে। স্থানীয় ভাবে বহুবার উক্ত বিরোধ নিরসনের জন্য চেষ্টা করা হয়েছে। কিন্তুু আলমগীর হোসেন গংরা স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গের সালিশের তোয়াক্কা না করিয়া বিভিন্ন সময় বিভিন্ন ভাবে কামাল উদ্দিনের বসত ভিটি জোর পূর্বক জবর দখলের চেষ্টা করে এবং বিভিন্ন সময়ে কামাল উদ্দিনের পরিবারদের প্রান নাশের হুমকি দিয়ে আসছে। কিছু দিন আগে বিরোধ নিরসনের উপায় দেখিয়ে সন্ত্রাসী আলমগীর কামাল উদ্দিনের নিকট এক লক্ষ টাকা দাবি করে বলে জানা যায়। কামাল টাকা দিতে অপারগতা প্রকাশ করলে ঘটনার দিন আলমগীর হোসেন(৪৫), আবুল হাশেম(৫৮), আবু তাহের(৫২), রায়হান(৪৮), জাহিদ হাসান(২২), শামীম হোসেন(২০), আবদুল মালেক(৪০)সহ আলমগী বাহিনীর সহযোগী সন্ত্রাসী বাহিনীগণ একযোগ হয়ে দা, সেনি, লোহার রড ও হাতুড়ি নিয়ে কামাল উদ্দিনের বসত বাড়ির দেওয়াল ভেঙে বিভিন্ন ফলের গাছ কেটে বাড়ির মাঝখান দিয়ে রাস্তা তৈরি করে ভূমি দখল করে। এসময় কামালে স্ত্রী নুর নেহার বেগম, মা মনোয়ারা বেগম,ও ছোট ভাই এর বৌ শারমিন আক্তার বাধা দিলে তাদের উপর হামলা করে গুরুতর আহত করে ও জামা কাপড় টানা হেছড়া করিয়া ছিড়িয়া শ্লীলতাহানি করে। তখন শোর চিৎকারে আশপাশের লোকজন আসিলে কামাল উদ্দিনের পরিবারের সদস্যদের কে খুন করে লাশ গুম করিবে বলে হুমকি দেয়। এলাকার লোকজন আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য লক্ষ্মীপুর সদর হাসপাতালে জরুরী বিভাগে নিয়ে যায়।

এ বিষয়ে আলমগীর হোসেন গংরা বলেন, একসময় এখানদিয়ে যাতায়াতের পথ ছিলো, কামাল দেওয়াল দিয়ে বন্ধ করে দেয়। অনেক বার স্থানীয় ভাবে সমাধানের জন্য বসা হয় কিন্তুু সমাধান হচ্ছে না।মমিন উল্লাহ মেম্বার কামাল কে দেওয়াল ভাংতে বলেন কিন্তু কামাল দেওয়াল না ভাংগার কারণে মেম্বার আমাদের কে দেওয়াল ভাংতে বলেছেন। মারধোর করার কথা তারা অশ্বিকার করে।
এবিষয়ে ইউপি সদস্য মমিন উল্যা মেম্বার বলেন, এদের দুই পক্ষের সাথে বিরোধ দীর্ঘ দিন থেকে, বিরোধ নিরসনের জন্য সালিশ চলমান, আমি কাউকে দেওয়াল ভাংতে বলিনাই। তারা নিজেদের মতে দেওয়াল ভেঙে বিবাদ সৃষ্টি করেছে।

ভুক্তভোগী কামাল দৈনিক লক্ষ্মীপুর সংবাদকে বলেন, আলমগীর গংদের সাথে সিদ্ধান্ত করে প্রায় পনেরো বছর পূর্বে ওয়ালের বাহির দিয়ে রাস্তা তৈরি করে এই দেওয়াল দেওয়া হয়েছে। এখন তারা উদ্দেশ্য প্রনোদিত হয়ে বিভিন্নভাবে আমার পরিবারের উপর নির্যাতন চালাচ্ছে, আমরা যেন বাধ্য হয়ে সব সম্পত্তি তাদের কাছে সস্তায় বিক্রি করে এখান থেকে চলে যাই।

এবিষয় চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ তহিদুল ইসলাম বলেন, অভিযোগ পেয়ে ঘটনা স্থলে পুলিশ পাঠানো হয়েছে। প্রাথমিক তদন্ত সাপেক্ষে মামলা নেওয়া হয়েছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলমান রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *