আয়েশা (রাঃ) মহিলা কামিল মাদ্রাসা চট্টগ্রাম বিভাগে প্রথম স্থান অর্জন।

নিজস্ব প্রতিবেদকঃ টানা চতুর্থবারের মতো লক্ষ্মীপুর জেলার মাদ্রাসা ক্যাটাগরিতে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসাবে নির্বাচিত হওয়ার পর এবার চট্টগ্রাম বিভাগে শ্রেষ্ঠ হলো আয়েশা (রাঃ) মহিলা কামিল মাদ্রাসা।
জাতীয় শিক্ষা সপ্তাহে আয়োজিত অনুষ্ঠানে এই পুরস্কারে ভূষিত হলো মাদ্রাসাটি।
হামর্দদ ল্যাবরেটরীজ (ওয়াকফ) এমডি হাকীম ডঃ ইউসুফ হারুন ভুঁইয়ার প্রতিষ্ঠিত মহিলাদের দ্বীনী ও আধুনিক  শিক্ষায় এই উজ্জল বাতিঘর প্রতিষ্ঠালগ্ন থেকেই পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের ইসলামিক ও সাংস্কৃতিক উন্নয়নে বিশেষ অবদান রাখছেন।
ইতিমধ্যে শতভাগ পাশসহ বিভিন্ন বোর্ড পরীক্ষায় তাক লাগানো  ফলাফলে জেলার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে সকলের নজর কেড়েছে।
লক্ষ্মীপুর সদর উপজেলার ০৯নং উত্তর জয়পুর ইউনিয়নের দঃ মাগুরী গ্রামে পিছিয়ে পড়া নারীদের শিক্ষার আলো বিতরণের মহান ব্রত নিয়ে পথচলা শুরু করে আয়েশা (রাঃ) মহিলা কামিল মাদ্রাসা।
এই মাদ্রসার নিজস্ব ক্যাম্পাসে উন্নত পরিবেশে  ৩৭জন শিক্ষকদের নিবিড় পাঠদানের মাধ্যমে এবতেদায়ী ১ম থেকে কামিল পর্যন্ত ২৫০০ ছাত্রী শিক্ষা গ্রহন করেন।
শিক্ষা বোর্ডের সিলেবাস বাস্তবায়নে শিক্ষক ও  শিক্ষার্থীদের আন্তরিকতার সমন্বয়ে ক্লাশ সমূহ পরিচালিত হয়।
এ বিষয়ে লক্ষ্মীপুর সদর উপজেলা শিক্ষা অফিসার আবু তালেব বলেন, প্রতিষ্ঠার পর থেকেই অত্র মাদ্রসার ফলাফল অনেক চমৎকার। জাতীয় পর্যায়ে পুরস্কার জিতার মত যোগ্যতা রাখে প্রতিষ্ঠানটি।
মাদ্রাসার এই অসাধারণ সফলতা সম্পর্কে অধ্যক্ষ মাওলানা  আহমদ উল্যাহ বলেন, প্রতিষ্ঠান গভনিং কমিটির সভাপতি লক্ষ্মীপুরের জেলা প্রশাসক সুরাইয়া জাহান। তাঁর সার্বিক দিকনির্দেশনা ও শিক্ষকদের আন্তরিকতায় আজকের এই অর্জন।
এছাড়াও মাদ্রাসার প্রতিষ্ঠাতা হাকীম ডঃ ইউসুফ হারুন ভুঁইয়া ও তার সহধর্মিণী অধ্যাপক ডঃ কামরুন নাহার হারুনের ঐকান্তিক প্রচেষ্ঠায় ও সার্বিক সহযোগিতায় আজকের এই অবস্থানে এসেছে।
এই প্রতিষ্ঠানের উন্নতিতে তাদের সকলের সহযোগীতা ও সমর্থন সবসময়ই থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *