লক্ষীপুর ১৬ নং শাকচর ইউনিয়নে দলীয় চেয়ারম্যান পার্থী হিসাবে আলোচনার শীর্ষে মাষ্টার মাহফুজুর রহমান।

নিজস্ব প্রতিবেদকঃ দৈনিক লক্ষীপুর সংবাদ। 
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে লক্ষীপুর সদর উপজেলার ১৬ নং শাকচর ইউনিয়নে দলীয় চেয়ারম্যান পার্থী হিসাবে আলোচনায় রয়েছেন প্রবীন আওয়ামী লীগ নেতা বর্তমান শাকচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি উপজেলা আওয়ামী লীগের সম্মানিত সদস্য মাষ্টার মাহফুজুর রহমান (বিএড)। তাকে এবার চেয়ারম্যান হিসাবে দেখতে চায় ইউনিয়নবাসী।
তিনি সুনামধন্য মরহুম এ বি এম মফিজউল্যা মাষ্টারের সুযোগ্য পুত্র। শাকচর জব্বার মাষ্টার হাট হাই স্কুলের সহকারী প্রধান শিক্ষক।
তিনি শিক্ষকতার পাশাপাশি রাজনীতির সাথে জড়িত।১৯৮৫ সাল থেকে জব্বার মাস্টার হাট হাই স্কুল শাখার ছাত্রলীগের দায়িত্ব নিয়ে শুরু করেন ছাত্র রাজনীতি। ১৯৮৯-১৯৯০ সালে লক্ষীপুর সরকারি কলেজ ছাত্রলীগ এবং ১৬ নং শাকচর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতির দায়িত্বে ছিলেন। ১৯৮১-১৯৯৫ সালে শাকচর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে ছিলেন। ১৯৯৬-১৯৯৭ সালে বৃহত্তম ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক কমিটির আহবায়ক ছিলেন। ১৯৯৮ সাল হইতে লাগাতর ৯বছর শাকচর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন। ২০০৯ সাল থেকে অদ্যবদী শাকচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্বে আছেন।
দীর্ঘ রাজনৈতিক জীবনে একজন কর্মী হিসেবে বঙ্গবন্ধু ও বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার আদর্শ লালন করে আসছেন। লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের সংগ্রামী সভাপতি আলহাজ্ব মোঃ মিয়া গোলাম ফারুক পিংকু ও সংগ্রামী সাধারণ সম্পাদক মাননীয় সংসদ সদস্য এ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়নের হাত ধরে  রাজনৈতিক একজন কর্মী হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।
রাজনৈতিক কর্মকাণ্ড ছাড়া ও তিনি অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান ধর্মীয় প্রতিষ্ঠান ও সামাজিক প্রতিষ্ঠানের সাথে জড়িত থেকে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছেন।
সরজমিনে গেলে এলাকাাসী জানান, বিভিন্ন সময়ে বিভিন্ন ভাবে এলাকার জনগণের পাশে থেকে সহায়তা করেছেন ইউনিয়নের সর্বত্র। এই ছাড়াও মহামরী করোনা প্রতিরোধে স্বাস্হ্যবিধি মেনে চলতে জনসচেতনতা সৃষ্টি ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করেছেন মাষ্টার মাহফুজুর রহমান। এই ছাড়া ও বিগত দিন থেকে নেতাকর্মীদের সাথে নিয়ে দলের সকল কর্মকাণ্ডে সক্রিয় রয়েছেন আওয়ামী লীগের এই প্রবীণ নেতা।
ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা জানায়, দলের নেতাকর্মীদের বিপদে আপদে পাশে থেকে সহযোগিতা করেছেন মাষ্টার মাহফুজুর রহমান। তিনি দলের চেয়ারম্যান মনোনয়ন পেলে আামাদের ইউনিয়নে উন্নয়ন হবে বলে আমরা মনে করি।
আসন্ন ১৬ নং শাকচর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন প্রত্যাশী প্রবীণ আওয়ামীলীগ নেতা মাষ্টার মাহফুজুর রহমান ”দৈনিক লক্ষীপুর সংবাদ” কে বলেন,রাজনৈতিক দায়িত্ব পালন করতে গিয়ে বিভিন্ন সময় বিভিন্ন ভাবে হয়রানির শিকার হয়েছি কিন্তু তারপরও নিজের দায়িত্ব থেকে একটুও বিচলিত হয় নাই। দলীয় নেতৃবৃন্দের সকল আদেশ যথাযথ ভাবে পালন করেছি।
দলীয় সকল সিদ্ধান্ত সবসময় মেনে নিয়েছি এবং ভবিষ্যতেও মেনে নিতে প্রস্তুত আছি।
নিজের রাজনৈতিক ও সামাজিক অবস্থান থেকে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশী।
আশা করি আল্লাহ রহমতে আমার রাজনৈতিক ও সামাজিক  জীবন দেখে দলীয় মনোনয়ন বোড ও আমার জেলা এবং উপজেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ যথাযথ মূল্যায়ন করবেন। মনোনয়ন বোডের প্রতি আমার  প্রত্যাশা অতীতে যাহারা দলীয় সিদ্ধান্ত অমান্য করেছে তাহারা যেনো দলীয় মনোনয়ন না পায়।
তিনি আরও বলেন, আমি দলীয় মনোনয়ন পেলে বিপুল ভোটে নির্বাচিত হবো ইনশাআল্লাহ। সবাইকে সাথে  নিয়ে আমি শাকচর ইউনিয়ন কে দুর্নিতী, সন্ত্রাস মুক্ত, মাদক মুক্ত, বাল্যবিবাহ ও ইভটিজিং মুক্ত একটি আদর্শ মডেল ইউনিয়নে রুপান্তর করতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *