লক্ষ্মীপুরে বায়না চুক্তি করে জমিন দখল নিয়ে সংঘর্ষ আহত ৬

নিউজ ডেক্সঃ দৈনিক লক্ষ্মীপুর সংবাদ। লক্ষ্মীপুরে বায়না চুক্তি করে জমিন দখলকে কেন্দ্র করে সংঘর্ষে উভয় পক্ষের ৬ জন আহত হয়েছেন। আহতদের লক্ষ্মীপুর সদর উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
২৮শে জানুয়ারী শনিবার দুপুর ১১টায় লক্ষ্মীপুর ১৯নং তেরিগঞ্জ ইউনিয়নের ৮নং ওয়ার্ড চর মনসা গ্রামে মোল্লার হাট সংলগ্ন হাজী আহমেদ উল্যা দরবেশের খামার বাড়ির উত্তর পাশে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে মোঃ ইসমাইল হোসেন,আবদুর রব, আমির হোসনে,হাফিজ উল্যা ও তোফায়েল আহমেদ গুরুতর আহত হয়। অন্য পক্ষের আনোয়ার হোসেন সাগর আহত হয়।
লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসার পর আহত ইসমাইল হোসেন ও আবদুর রব আমির হোসেন ও তোফায়েল আহমেদ কে উন্নত চিকিৎসার জন্য গত কাল রতেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। বাকীরা লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি আছেন।
এবিষয়ে সরজমিনে গিয়ে জানাযায় যে, আহত  ইসমাইল ও আবদুর রব গংদের পৈত্রিক ফসলি জমিন থেকে কিছু জমিনে ফসল না হওয়ায়তে জমিনের মাটি বিক্রয় করে। বাকী জমিনে ধানের ফসল ও মোটর চাষাবাদ করে। এতে বায়না চুক্তিকারী নুরু ও নুর মোহাম্মদ গংরা ধান কাটতে মাটি কাটতে বাধা দেয়। খবর শুনে ইসমাইল ও ওমর ফারুক গংরা ঘটনা স্থলে আসলে পূর্বের পরিকল্পিত ভাবে লাঠি চোটা নিয়ে জব্বর দখল কাদায় তাদের উপর হামলা করে অবরুদ্ধ করে রাখে। পরে ৯৯৯ তে কল করলে সদর মডেল থানার পুলিশ ঘটনা স্থলে  এসে আহত দের উদ্ধার করে চিকিৎসার জন্য সদর হাসপাতালে পাঠায়। হামলায় ইসমাইল ও ওমর ফারুক গংদের ৫জন আহত হয়। আর হামলাকারীদের ১জন আহত হয়।
এবিষয়ে ভুক্তভোগী ইসমাইল ও আবদুর রব গংরা বিচার চেয়ে সদর মডেল থানায় মামলা  দায়ের করেন। মামলা নং ৩২ তাং ২৯/০১/২০২৩ইং।
এবিষয়ে ইসমাইল ও আবদুর রব গংদের ওমর ফারুক বলেন এ মোল্লার হাট সংলগ্ন হাজী আহমেদ উল্যা দরবেশের খামার বাড়ির উত্তর পাশে ২৮ একর জমিনের পৈতৃক ওয়ারিশ মালিক আমরা। অতীত থেকে চাষাবাদ করে ভোগ দখলে আছি। আমাদের এই ভোগদখল কৃত জমিনে এলাকার ৮ জন লাঠিয়াল নুরু ও নুর মোহাম্মদ গং মিলে মোস্তফা খাতুন নামে  ওয়ারিশদের থেকে বায়না চুক্তি কাগজ করে আমাদের ভোগদখলকৃত জমিতে দখল নিতে চাচ্ছে। আমাদের ফসল কাটতে বাদা দিচ্ছে। ঘটনার দিন ৮জন লাঠিয়ালসহ ১২/১৫ জন মিলে আমাদের জমিনের ধান ও মাটি কাটাতে বাদা দেয়।খবর শুনে আমরা ঘটনা স্থলে আসলে আমাদের উপর লোহার রড, লাঠি, দিয়ে হামলা করে অবরুদ্ধ করে রাখে। পরে ৯৯৯ কল করলে পুলিশ এসে আমাদের কে উদ্ধার করে। আহতদের সদর হাসপাতালে চিকিৎসার জন্য পাঠায়।
জানা যায় যে ইসমাইল ও আবদুর রব গংদের বাড়ি গ্রাম চর সীতা, থানা রামগতি, জেলা লক্ষ্মীপুর।অন্য দিকে নুরু ও নুর মোহাম্মদ গংদের বাড়ি ঘটনা স্থলের পাশে।
এবিষয়ে নুরু ও নুর মোহাম্মদ গংরা দাবী করেন তারা ৮ জনে মিলে মোস্তফা খাতুনের ওয়ারিশদের থেকে ১৭৮ শতাংশ জমিন বায়না চুক্তি রেজিস্ট্রি করে। কিন্তুু ইসমাইল ও আবদুর রব গংরা তাদেরকে জমিতে যেতে বাদা দেয়। তারা কোন দেন দরবার মানে না। আমাদের বায়না চুক্তি কৃত জমিনের মাটি বিক্রি করে নিয়ে যাচ্ছে। আমরা বাদা দিলে আমাদের উপর আক্রমণ করে আমাদের ১ জন কে কুপিয়ে মারাত্মক আহত করে।
এবিষয়ে লক্ষ্মীপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মোসলেহ উদ্দিন বলেন ৯৯৯ নাম্বারে কল করেছে। ঘটনা স্থলে পুলিশ পাঠিয়ে ঘটনা নিয়ন্ত্রণে আনা হয়ছে। ভুক্তভোগীরা মামলা করেছেন। দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *