দ্বিতীয় বিশ্বযুদ্ধে বিধ্বস্ত বিমানের পাখা মিললো লক্ষ্মীপুরে।

নিজস্ব প্রতিবেদকঃ দৈনিক লক্ষ্মীপুর সংবাদ।লক্ষ্মীপুরে মাটি কাটার সময় দ্বিতীয় বিশ্ব  যুদ্ধকালীন বিধ্বস্ত বিমানের অংশ (রোটারসহ পাখার একাংশ) পাওয়া গেছে। সদর উপজেলার চরশাহী ইউনিয়নে নুরুল্যাপুর গ্রামের কাজির ডগীতে।
হাজিরপাড়া ইউনিয়নের বড় বল্লভপুর গ্রামের মা ব্রিক ফিল্ডের জন্য ফসলি ক্ষেতের মাটি কাটার সময় এটি পাওয়া যায়।
এ নিয়ে স্থানীয়দের মাঝে কৌতুহল সৃষ্টি হয়।
বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বিকেলে ভাটার পাশের কাজীর ডগী নামক ফসলি জমি থেকে মাটি কাটার সময় এটি উদ্ধার হয়।
পারে ঐ দিন বিকালে স্থানীয় মা ব্রিকসের লোকজন  উদ্ধার হওয়া পাখাটি ১ হাজার ৬০০ টাকা ভাঙারি ব্যবসায়ীর কাছে বিক্রি করে দেওয়া হয়েছে জানা গেছে।
শুক্রবার (৩০ ডিসেম্বর) সকালে ওই ভাটাতে গিয়ে বিধ্বস্ত বিমানের অংশ বিষয়ে খোঁজ খবর নিতে গেলে সেটি আর পাওয়া যায়নি।
অন্যদিকে পাওয়া যাওয়া বিধ্বস্ত বিমানের অংশ পাখাটি ইতিহাসের সাক্ষী বলে মনে করছেন সচেতন মহল।
স্থানীয় বাসিন্দা রুহুল আমিন ও আফজাল হোসেন জানিয়েছেন, উদ্ধার হওয়া পাখাটি তারা দেখেছেন। রোটারসহ পাখার একাংশ পাওয়া গেছে। এটি ব্রিটিশ আমলের দ্বিতীয় বিশ্বযুদ্ধ বা মুক্তিযুদ্ধের সময়ে বিধ্বস্ত বিমানের পাখা হতে পারে।
এ বিষয় মা ব্রিকসের স্বত্ত্বাধিকারী খোরশেদ আলম সুমন মেম্বার বলেন, আমি ঢাকাতে আছি। উদ্ধার হওয়া পাখাটি আমাদের হেফাজতে আছে। অফিস চলাকালীন এটি জেলা প্রশাসকের কার্যালয়ে পৌঁছে দেওয়া হবে।
হাজিরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামছুল আলম বাবুল বলেন, উদ্ধার হওয়া পাখাটি আমি ফেসবুকে দেখেছি। এটি ব্রিটিশ আমলের হতে পারে।
চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোহিদুল ইসলাম বলেন, ঘটনাটি আমার জানা নেই। কেউ আমাকে জানায়নি। তবে খোঁজ-খবর নেওয়া হচ্ছে।
লক্ষ্মীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান হোসেন বলেন, ঘটনাটি আমি জেনেছি। হেলিকপ্টার বা বিমানের পাখাটি  দ্রুত সময়ের মধ্যেই এটি উদ্ধার করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *