কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য মনোনীত হলেন লক্ষ্মীপুরের মামুন।

নিজস্ব প্রতিবেদকঃ দৈনিক লক্ষ্মীপুর সংবাদ।বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্য নির্বা‌চিত হয়েছেন লক্ষ্মীপুর জেলার কৃতি সন্তান বাংলাদেশ শিক্ষানবিশ আইনজীবী পরিষদ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাংগঠনিক সম্পাদক ও ঢাকা জজ কোর্টের প্রবেশনার অ্যাডভোকেট এস এম দিদার হোসেন মামুন।
গত রোববার (৩১ জুলাই) বাংলাদেশ ছাত্রলীগের সভাপ‌তি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত ছাত্রলীগের সদস্য মনোনীত হন এস এম দিদার হোসেন মামুন। আজ প্রতিবেদককে এ তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক মিরাজুল ইসলাম খান শিমুল।
এর আগে ও তিনি ধানমন্ডি ল’ কলেজের সাবেক সহ-সভাপতি ও বাংলাদেশ আওয়ামী আইন ছাত্র পরিষদ কেন্দ্রীয় সংসদের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা মহানগর উত্তরের সম্মেলন প্রস্তুতি উপ-দপ্তর কমিটির সহ-সম্পাদক ও বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা মহানগর উত্তরের সাবেক সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন।
খোঁজ নিয়ে জানা যায়, দেড় যুগেরও বেশি সময় ধরে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত কেন্দ্রীয় ছাত্রলীগের এই নেতা কার্যত পারিবারিক কারনেই বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের গল্প শুনে অনুপ্রাণিত হয়ে স্কুল জীবন ৮ম শ্রেনী থেকে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন এবং অদ্যাবধি সক্রিয়ভাবে জড়িত রয়েছেন। এক-এগারোর সময় শেখ হাসিনার মুক্তি আন্দোলন থেকে শুরু করে ২০১৩ সালে যুদ্ধাপরাধীদের সর্ব্বোচ্চ শাস্তির দাবীতে শাহবাগ আন্দোলনে রাজপথে সক্রিয় ছিলেন। ২০১৪ সালে বিএনপি-জামায়াত জঙ্গী তৎপরতা, জ্বালাও-পোড়াও, নৈরাজ্য মূলক হরতালের প্রতিবাদে এবং ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনের সময় ঢাকার রাজপথে সক্রিয় ভূমিকায় দায়িত্ব পালন করেন।
তিনি ২০১৫ সালে ঢাকা উত্তর সিটি কপোর্রেশন নির্বাচনে ভোটকেন্দ্রে গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত ছিলেন। ২০১৬ সালে বাংলাদেশ আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনে দপ্তর উপ-কমিটি’র সদস্য মনোনীত হয়ে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।
২০১৮ সালের ৪ আগষ্ট নিরাপদ সড়ক ইস্যু’তে মাননীয় প্রধানমন্ত্রী’র রাজনৈতিক কার্যালয়ে ছাত্র নামধারী ছাত্রদল জামাত শিবিরের সন্ত্রাসী হামলার শিকার ১৭ জনের মধ্যে অন্যতম ১ জন হিসেবে গুরুতরভাবে আহত হন এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা’র ত্যাগী ছাত্রলীগ নেতা উপাধি পান-আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ঘটনাস্থলে উপস্থিত হয়ে বাংলাদেশ জাপান মৈত্রী হাসপাতালে দলীয় খরচে চিকিৎসা করে সুস্থ করে তোলেন। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে শোভন রাব্বানী কমিটি থাকাকালিন কেন্দ্রীয় ছাত্রলীগের প্রতিনিধি’র দায়িত্বে নিয়োজিত থেকে লক্ষ্মীপুর-৩ আসনের প্রতিটা কেন্দ্রে বাংলাদেশ ছাত্রলীগের অর্পিত দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করেন এবং নৌকা মার্কার মনোনীত প্রার্থীকে বিজয়ী করতে সর্বাত্বক চেষ্টার সাথে জয়যুক্ত করতে সক্ষম হয়েছেন। ২০২০ সালে ঢাকা উত্তর সিটি কপোর্রেশন নির্বাচনে ভোটকেন্দ্রে গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত ছিলেন। ২০২০ সালে করোনা মহামারিতে মানবিক কর্মকাণ্ডে যুক্ত ছিলেন, অসহায় সুবিধা বঞ্চিত মানুষদের পাশে দাঁড়িয়েছেন। ২০২১ সালে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে স্বাধীনতাবিরোধী অপশক্তিদের নাশকতা ও বিশৃঙ্খলা পরিস্থিতি মোকাবেলায় ঢাকার রাজপথে সক্রিয় ছিলেন।
সূত্র বলছে, রাজনীতিতে মেধা, সাহসীকতা ও পরিশ্রমের স্বীকৃতি হিসেবে এস এম দিদার হোসেন মামুন কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য মনোনীত হয়েছেন।
অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী ছাত্রলীগের এই পরিশ্রমী মেধাবী ছাত্রনেতা এস এম দিদার হোসেন মামুন বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে দেশরত্ন শেখ হাসিনার ভিশন ও মিশন রূপকল্প ২০৪১ বাস্তবায়নে ও চতুর্থ শিল্পবিপ্লব  মোকাবিলায় ছাত্রলীগের অভিভাবক জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার একজন আদর্শিক কর্মী হয়ে রাজপথে কাজ করে যেতে চাই।’কারণ আমি মনে প্রাণে বিশ্বাস করি-রাজপথ কখনও বেঈমানী করে না’ রাজপথে থেকে পিতা মুজিবের আদর্শে পাড়ি দিবো জীবন তরী।
এদিকে এস এম দিদার হোসেন মামুন ছাত্রলীগের কার্যনির্বাহী কমিটির সদস্য মনোনীত হওয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মী ও শুভাকাঙ্ক্ষীরা শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছেন। তাঁর কর্মী ও সমর্থকদের মধ্যে উৎসাহ বিরাজ করছে। তিনি সকলের দোয়া ও আন্তরিক সহযোগিতা কামনা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *