বৃদ্ধা শামছুন নাহারের আকুতি,একটু মাথা গোঁজার ঠাঁই করে দিন।

নিজস্ব প্রতিবেদকঃ দৈনিক লক্ষ্মীপুর সংবাদ। অট্টালিক নয় কুঁড়ে ঘরে মাথা গোঁজার ঠাঁই চেয়ে করুন আকুতি বৃদ্ধা শামছুন নাহারের।
লক্ষ্মীপুর সদর উপজেলা ১৫ নং লাহারকান্দি ইউনিয়নের চাঁদখালী গ্রামের আজম উদ্দিন হাজী বাড়ির মৃত আবদুর রব মিয়ার স্ত্রী শামছুন নাহার (৭০)।
২ ছেলে আর ২ মেয়ের জননী এই বৃদ্ধার মেয়েদের বিয়ের পর স্বামীর বিটিতে বসবাস করছেন। দুই ছেলে কৃষি শ্রমিক ও অন্যের জমি বর্গা চাষ করে জীবিকা নির্বাহ করেন ।
কৃষি শ্রমিকের কাজ করে স্ত্রী ও সন্তানদের নিয়ে কোনমতে বেঁচে থাকলেও বৃদ্ধা মায়ের থাকার জন্য একটি ঘর করে দেওয়ার মত সামর্থ তাদের নাই।
ঘূর্ণিঝড় রোমেলের তীব্র বাতাসে ঘরের চাল উড়ে গেলে তিনি মাথা গোঁজার শেষ সম্বল টুকুও হারান।এখন তিনি অন্যদের ঘরে ঘরে আশ্রয় নিয়ে দিন কাটান।
২৬জুন মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা যায়, বৃদ্ধার ঘরে খুঁটি গুলো নড়বড়ে, বেড়া গুলো ভেঙ্গে গেছে।
চালের একাংশ উড়ে গেছে। এমন ঝরাজীর্ণ ঘরে তিনি বসত করতেন। ঘর নয়তো পাখির বাসা ভেন্না পাতার ছানি, একটুখানি বৃষ্টি হলে গড়িয়ে পড়ে পানি। একটুখানি হাওয়া দিলে ঘর নড়বড় করে। তারি তলে শামসুন্নাহার থাকে বছর ধরে।  এখন আর সেই আশ্রয় টুকুও নেই।
এ বিষয়ে ১৫ নং লাহারকান্দি ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান আশরাফুল আলম জানান, বিষয়টি আমার জানা ছিলোনা, আপনাদের মাধ্যমে জানতে পারলাম।  ইউএনও মহোদয়ের সাথে যোগাযোগ করে ব্যবস্থা নেয়া হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *