লক্ষীপুরে সামাজিক সংগঠন আলোকিত প্রজন্মের ১৪ বছর পদার্পণ এবং ঈদ পূর্ণমিলনী ও পরিচিতি সভা অনুষ্ঠিত।

লক্ষীপুরে সামাজিক সংগঠন আলোকিত প্রজন্মের ১৪ বছর পদার্পণ এবং ঈদ পূর্ণমিলনী ও পরিচিতি সভা অনুষ্ঠিত।
 
নিজস্ব প্রতিনিধিঃ দৈনিক লক্ষ্মীপুর সংবাদ। 
আমাদের দেশে প্রায় ৩৫ হাজার সামাজিক সংগঠন রয়েছে। তার মধ্যে লক্ষীপুর আলোকিত প্রজন্ম অন্যতম একটি সামাজিক সংগঠন। এই সংগঠনের সদস্য সংখ্যা প্রায় ৪০০শতকের উপরে এবং পরিচালনার সদস্য সংখ্যা ৫৭ জন রয়েছে।
আলোকিত প্রজন্ম একটি অরাজনৈতিক সমাজ সেবা ও ক্রিয়া সংগঠন। এই সংগঠনটি গুটি গুটি পা পা করে ১৪ বছর পদার্পণ করেছে। উক্ত সংগঠনটি ঈদুল আজহা উপলক্ষে ঈদ পূর্ণমিলনী ও পরিচিতি সভা এবং অগ্রগতি কর্মসূচি নিয়েই লক্ষ্মীপুর জেলা সদর উপজেলার মীরগঞ্জ বাজারে আব্দুল গফুর মুন্সী মার্কেটে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন, গিয়াস উদ্দিন রুবেল ভাট মেয়র রায়পুর পৌরসভা।বিশেষ অতিথি হিসেবে ছিলেন, নজরুল ইসলাম চেয়ারম্যান ১ নং উত্তর হামছাদি ইউনিয়ন পরিষদ।শামসুল ইসলাম সুমন ৫ নং চন্ডিপুর ইউনিয়ন পরিষদের  চেয়ারম্যান । শামসুল ইসলাম শামু প্যানাল চেয়ারম্যান ৬ নং কেরোয়া ইউনিয়ন পরিষদ।
নজরুল ইসলাম সরকার উপদেষ্টা লক্ষ্মীপুর আলোকিত প্রজন্ম ও সমাজসেবক।
আবুল হাসনাত সুমন পাটোয়ারী বিশিষ্ট সমাজসেবক।সৈয়দ আবুল কাশেম বিশিষ্ট সমাজসেবক।লিয়াকত হোসেন ইরান পাটোয়ারী সমাজসেবক।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন মাহবুব হাওলাদার।উপস্থাপন করেন কামাল হোসেন মেম্বার।
১৩টি লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে লক্ষ্মীপুর আলোকিত প্রজন্ম সংগঠনটি আজ থেকে ১৪বছর আগে যাত্রা শুরু করে।  ১.অসহায় মেধাবী শিক্ষার্থী শিক্ষা উপকরণ ও আর্থিক সহযোগিতা করা।২.অসহায় পরিবারের চিকিৎসার ক্ষেত্রে ফান্ড তৈরি করে সার্বিক সহযোগিতা করা। ‌৩.এছাড়া রক্তদানে উৎসাহ ও রক্ত গ্রুপ নির্ণয় করা।৪.অসহায় পরিবারের কন্যাদায় গ্রস্থ পিতা কে সার্বিক সাহায্য সহযোগিতা করা।৫.ধর্মীয় যেকোনো কাজে সমর্থ্য অনুযায়ী ফান্ড তৈরি করে সার্বিক সহযোগিতা করা।৬.লক্ষ্মীপুর আলোকিত প্রজন্ম সংগঠনের সদস্যদের সমস্যা সমাধানের সহায়তা করা।৭.যৌতুক প্রতিরোধ, বাল্যবিবাহ রোধে সচেতনতা সৃষ্টি করা‌।৮.মাদকদ্রব্য ও মাদক মুক্ত সমাজ গড়া যেখানে মাদক সেখানে প্রতিরোধ করা।৯.শিশু নির্যাতন শিশুশ্রম ও ইভটিজিং রোদ সচেতনতা মূলক কাজ করা‌।১০.লক্ষ্মীপুর আলোকিত প্রজন্ম সংগঠনের নিজস্ব খেলার মাঠ নিজস্ব জায়গায় ক্লাব প্রতিষ্ঠা করা।১১.সেবা দেওয়ার জন্য লক্ষীপুর আলোকিত প্রজন্মের পরিবার প্রস্তুত প্রয়োজনে আপনার সঠিক তথ্য সংগ্রহ করা।১২.যেকোনো খেলাধুলা অংশগ্রহণ ও যুব সমাজকে খেলাধুলার সহযোগিতা করা।১৩. সর্বোপুরী দেসের জন্য স্বেচ্ছা শ্রম দিয়ে দেশের মানুষের কল্যাণে কাজ করা।
লক্ষ্মীপুর আলোকিত প্রজন্ম সংগঠনের নিজস্ব খেলার মাঠের জন্য এবং নিজস্ব জায়গায় ক্লাব প্রতিষ্ঠার জন্য ১৫ শতাংশ জমি লক্ষীপুর আলোকিত প্রজন্ম সংগঠনকে দান করেছেন উক্ত সংগঠনের সভাপতি মাহবুব হাওলাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *