লক্ষ্মীপুরে বিপুল পরিমাণ টিসিবির পণ্য জব্দ

নিউজ ডেক্সঃ দৈনিক লক্ষ্মীপুর সংবাদ। লক্ষ্মীপুর রায়পুর রামগতির কোডের বিপুল পরিমাণ  (টিসিবি) পণ্য জব্দ করা হয়েছে।লক্ষ্মীপুরে সদর মান্দারী ইউনিয়নে এক মুদি ব্যবসায়ীর বসতঘর থেকে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) এর প্রায় ৩০০ কেজি খাদ্যসামগ্রী উদ্ধার করা হয়েছে। আজ শনিবার দুপুরে সদর উপজেলার মান্দারী ইউনিয়নের মোহাম্মদনগর গ্রামের কুরুযুগী বাড়ি থেকে এসব মালামাল উদ্ধার করা হয়।

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) এর সহযোগিতায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইমরান হোসেন এ অভিযান পরিচালনা করেন।

উদ্ধার তালিকায় রয়েছে- টিসিবি’র ২০০কেজি ডাল, ৪০কেজি চিনি ও ৬২লিটার তেল, উদ্ধারকৃত মালামাল উপজেলা প্রশাসনের হেফাজতে রয়েছে।

জানা গেছে, লক্ষ্মীপুর ট্রেডার্স ও মেঘা ট্রেডার্সের মালিক মোহাম্মদ মামুন রায়পুর রামগতি উপজেলার টিসিবি ডিলার। তার  কাছ থেকে টিসিবি’র এসব পণ্য অবৈধভাবে গুদামজাত করে।মান্দারী ইউনিয়নের মোহাম্মদনগর গ্রামের আফজাল পাটোয়ারীর ছেলে ও তার সহযোগী ফারুক। স্থানীয় চৌমুহনী পোল এলাকার একজন মুদি ব্যবসায়ী। অভিযানের খবর পেয়ে সটকে পড়ায় তাদের আটক করা যায়নি।

সূত্র জানায়, গোপন তথ্যের ভিত্তিতে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) এর কর্মকর্তারা ঘটনাস্থলে অভিযান চালিয়ে অবৈধভাবে গুদাম জাতকৃত টিসিবি’র এসব পণ্য আটক করে। পরে খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরান হোসেন ঘটনাস্থলে গিয়ে এসব পণ্য উদ্ধার করে নিজ হেফাজতে নেন।

এসময় মান্দারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহরাব হোসেন রুবেল পাটওয়ারী ও মেম্বার মমিন উল্লাহসহ স্থানীয় লোকজন উপস্থিত ছিলেন।

এ ঘটনায় লক্ষ্মীপুর ট্রেডার্স ও মেঘা ট্রেডার্স ডিলার মোহাম্মদ মামুন কে এক লক্ষ্য টাকা জরিমানা অনাদায়ে এক বছরের কারাদণ্ড  দেওয়া হয়েছে। অন্যান্যদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *