লক্ষ্মীপুরে আই বি ডব্লিউ এফ(IBWF) নেতাদের সাথে সাংবাদিক ও ব্যবসায়ীদের মতবিনিময়।

নিজস্ব প্রতিবেদকঃ- মোঃ ইসমত দ্দোহা।
ইন্ডাস্ট্রিয়ালিস্ট এন্ড বিজনেসম্যান ওয়েলফেয়ার ফাউন্ডেশন ( IBWF ) চন্দ্রগঞ্জ থানা শাখার নেতাদের সাথে  সাংবাদিক ও ব্যবসায়ীদের মতবিনিময় সভা মঙ্গলবার সন্ধ্যায় চন্দ্রগঞ্জ বাজার বণিক সমিতির গণমিলনায়তনে অনুষ্ঠিত হয়।
চন্দ্রগঞ্জ থানা সভাপতি জনাব এনামুল হক রতনের সভাপতিত্বে এবং চন্দ্রগঞ্জ বাজার কমিটির সাবেক সদস্য জনাব জসিম উদ্দিনের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আই বি ডব্লিউ এফ বেগমগঞ্জ উপজেলার এ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জনাব মোঃ মহসিন মোহন ও অন্যান্য সদস্যরা।
স্বাগত বক্তব্যে জনাব এনামুল হক রতন  বলেন, রাজনৈতিকপট পরিবর্তন ও চলমান দুর্যোগময় পরিস্থিতি কাটিয়ে রাজনৈতিক দল, গণমাধ্যম ও ব্যবসায়ীরা স্ব-অবস্হান বজায় রেখে কিভাবে আমাদের চন্দ্রগঞ্জ বাজারসহ থানা এলাকার উন্নয়ন করতে পারি সে বিষয়ে সবার সহযোগিতা ও পরামর্শ কামনা করেন।
পাশাপাশি তিনি (IBWF)  এর প্রতিষ্ঠা ও কর্ম পরিধি তুলে ধরে  বলেন, ১৯৮০ সালে প্রতিষ্ঠিত হয় এই প্রতিষ্ঠান, ঢাকার পুরানা পল্টনে কেন্দ্রীয় কার্যালয় বর্তমানে এর চেয়ারম্যান জনাব শহিদুল ইসলাম, মহাসচিব ডাঃ আনোয়ার আজিম।
এই প্রতিষ্ঠান উদ্যোগতা তৈরী করা, জাতীয় বাজেট প্রনয়নে প্রস্তাবনা দেওয়া, বিভিন্ন প্রশিক্ষণ দেওয়া ও অর্থনৈতিকভাবে দুর্বল ব্যক্তি ও সামাজিক প্রতিষ্ঠান ও ব্যবসায়ীদের সহযোগিতা ও প্রয়োজনীয় পরামর্শ দিয়ে থাকে।
তিনি স্হানীয় গণমাধ্যম কর্মীদের উদ্দেশ্য করে বলেন আপনারা চাইলে আমরা আপনাদেরকে রাজনৈতিক সহযোগিতার পাশাপাশি সাংবাদিকদের ব্যক্তিগত উন্নয়নে সাংবাদিক কল্যাণ ফান্ড গঠন করতে পারেন প্রয়োজনে আমরাও আপনাদের প্রয়োজনীয় ফান্ড সহযোগিতা দিব, পেশাদার সাংবাদিকদের প্রশিক্ষণের ব্যবস্থা করবো। সাংবাদিকরা জাতির বিবেক আপনারা ঐক্যবদ্ধ হয়ে লিখনির মাধ্যমে যে কোন আন্যায় তুলে ধরুন।
চন্দ্রগঞ্জ প্রেসক্লাবের সহ- সভাপতি অধ্যক্ষ আবদুর নুর চন্দ্রগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, মোঃ রফিকুল ইসলাম, ডাঃ কামালুর রহিম সমর, কবির আহমে ফারুক, মন্জু হোসেন, মো: হাসান, নিজাম উদ্দিনসহ সিনিয়র সাংবাদিকগন এসময় বক্তব্য রাখেন।
এসময় আরও উপস্থিত ছিলেন চন্দ্রগঞ্জ প্রেসক্লাবের কোষাধ্যক্ষ সাংবাদিক মোঃ আলাউদ্দিন, সাংগঠনিক সম্পাদক সাহাদাত হোসেন দিপু, ক্রীড়া ও সাহিত্য সম্পাদক মোহাম্মদ মনির হোসেন, সদস্য মোঃ ইসমত দ্দোহা, নাজমুসাকিব,মহি উদ্দিন লিটন,  আবদুল কাদের, তানভীর আহমেদ রিমন,  রাজু  ও  চন্দ্রগঞ্জ বাজারের  ব্যাবসায়ীবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *