প্রভাবশালীর হাত থেকে নিজের সম্পত্তি রক্ষা করতে আইনের সহযোগিতা চায় কামাল হোসেন।

নিউজ ডেক্সঃ দৈনিক লক্ষ্মীপুর সংবাদ।লক্ষ্মীপুর জেলা চন্দ্রগঞ্জ থানাধীন ১১নং হাজির পাড়া ১ নং ওয়ার্ডে পূর্ব আলাদাতপুর চৌকিদার বাড়ির মৃত আমিন উল্ল্যার ছেলে মোঃ কামাল হোসেন। একই বাড়ির মোঃ হানিফের ছেলে প্রভাবশালী ও প্রবাসী আনোয়ারের হাত থেকে নিজের মালিকানা সম্পত্তি রক্ষা করতে আইনের সহযোগিতা চাচ্ছেন।
কামাল নিজ ভাই মোঃ আলমের কাছ থেকে গত ২৮/০৭/২০১৩ইং সনে লক্ষ্মীপুর সাব রেজিস্ট্রার অফিসে সাফ কবলায় ৭৩১৫নং দলিল মূলে ৯নং উত্তর জয়পুর ১৪২নং কালি দাসের বাগ মৌজার ২৭নং আর এস খতিয়ানের বর্তমানে ৫০ দাগ,ও ৫১ দাগে, ০৩ তিন শতাংশ জমিন ক্রয় সূত্রে মালিক থাকিয়া ভোগ দখলে আছেন, এবং নিজ মা আম্বিয়া বেগম কাছ থেকে গত ২৫/০২/২০২১ ইং সনে চন্দ্রগঞ্জ সাব রেজিস্ট্রার অফিসে একই মৌজার একই খতিয়ানের ৫০/৫১ দাগে সাড়ে ০৪ শতাংশ জমিন ক্রয় সূত্রে মালিক থাকিয়া ভৌগ দখলে আছেন।
অন্য দিকে একই বাড়ির মোঃ হানিফের ছেলে প্রবাসি আনোয়ার হোসেন কামালের ভাই আলমের  কাছ থেকে গত ২৯/০৭/২০১৩ইং সনের কবলা মূলে ০৩ শতাংশ জমির মালিকানা দাবী করে জোর পূর্বক কামালের দখল কৃত জমিনে বিভিন্ন ভাড়াটে সন্ত্রাসী দিয়ে দখলে নিতে ছায়। এমত অবস্থায় নিরূপায় হয়ে কামাল প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।
সরজমিনে গিয়ে জানা যায়, কামাল ও আনোয়ারের মধ্যে জমিন সংক্রান্ত বিরোধ অনেক আগে থেকেই। এ বিরোধ নিরসনের জন্য একাধিক বার সামাজিক ভাবে বৈঠকে বসানো হলেও বিরোধ নিরসন হয়ইনি।
এবিষয়ে আনোয়ারের মা ও তার স্ত্রী বলেন, আলমের কাছ থেকে এই ০৩ শতাংশ জমিন খরিদ করে আনোয়ার, এখন আলমের ভাই কামাল আমাদেরকে দখল দিচ্ছে না। জোর করে আমাদের জমিন দখল করে আছে কামাল।
এবিষয়ে কামালের ভাই আলম বলেন, পৈত্রিক সম্পত্তি থেকে ভাই কামালের কাছে ৫০ দাগে ০৩ শতাংশ জমিন বিক্রয় করি, তার পর আরও ০৩ শতাংশ জমিন আনোয়ারের কাছে বিক্রয় করি, এখন দুই জনে এ দাগে নিতে চাচ্ছে। এ দাগে আমার মালিকানা ০৩ শতাংশ জমিন, তাই আনোয়ার কে অন্য দাগে নিতে বললে সে নিবেনা। টাকা ফেরত নিতে বললে সে টাকা ফেরত ও নিবেনা। এখানে দখল নিবে, এনিয়ে কামাল ও আনোয়ারের মধ্যে বিরোধ।
কামাল সাংবাদিকদের বলেন, আমাদের পৈত্তিক সম্পত্তির কতেক অংশের মালিক আমি,তেমনি কতেক অংশের মালিক আমার ভাই আলম। আলম তার মালিকীয় সম্পত্তি থেকে ৫০/৫১ দাগে ০৩ শতাংশ জমিন আমার কাছে সাব কবলায় বিক্রয় করে ভোগদখলে বুঝাইয়া দেয়। আমার পিতা মূত্যুর পর কতেক অংশের মালিক হোন আমার মা আম্বিয়া বেগম। মা আম্বিয়া বেগম তার মালিকীয় সম্পত্তি থেকে আমার কাছে সাড়ে ০৪ শতাংশ জমিন ৫০/৫১ দাগে  সাব কবলা মূলে বিক্রয় করেন। আমি শান্তি পূর্ণ ভাবে এ জমিনে ভোগদখলে আছি। কিছু দিন ধরে সন্ত্রাসী আনোয়ার ভাড়া করা সন্ত্রাসী দ্বারা আমার ভোগদখল কৃত জমিন জোর পূর্বক দখলে নিতে চায়। তাই প্রশাসনের সাহায্য কামনা করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *