বিশিষ্ট সাংবাদিক শিব্বির আহমদ ওশমানের ৪৫তম জন্মদিন পালন।

সম্পাদক ও প্রকাশকঃ দৈনিক লক্ষ্মীপুর সংবাদ। 
আজ বিশিষ্ট সাংবাদিক শিব্বির আহমদ ওশমানের ৪৫তম জন্মদিন ছিল। তিনি এই দিনে লক্ষ্মীপুর জেলার ভবানীগণ্জে এক সম্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন।  দেশের বহুল প্রচারিত জাতীয় দৈনিক সরেজমিন বার্তা পত্রিকার চট্টগ্রাম বিভাগীয় সহযোগী সম্পাদক, সাপ্তাহিক অপরাধ বিচিত্রা সহযোগী সম্পাদক এবং সাংবাদিক উন্নয়ন সোসাইটি অব বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সভাপতি শিব্বির আহমদ ওসমান সাদামাটা চালচলনের অভ্যাস্থ।এই মানুষটি অত্যান্ত শান্ত ও অমায়িক প্রকৃতির। তার অনুসন্ধানী অপরাধ মূলক সংবাদের ভক্ত দেশের গণ্ডি পেরিয়ে বহৃিবিশ্বে স্থান করে নিয়েছে। গ্রাম থেকে শহরে তিনি একনামে পরিচিত। প্রচার বিমুখ মানুষটি সর্বদা নিজেকে আড়াল করতে ভালবাসেন।

দেশের নানা অনিয়ম দুর্ণীতির সংবাদ গুলো তার অনুসন্ধানী প্রতিবেদনে উঠে আসে। বর্তমানে সাপ্তাহিক অপরাধ বিচিত্রা এবং দৈনিক সরেজমিন বার্তা পত্রিকায় সর্বদা তার নিউজ গুলো লিড নিউজ হিসেবে প্রকাশিত ২০০২সাল থেকে সাপ্তাহিক সততা ও দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকায় সাংবাদিকতা পেশায় যুক্ত হন। তিনি দীর্ঘদিন কাজ করেছেন দৈনিক বাংলাদেশ সমাচারে। সংবাদকর্মীদের কাছে অত্যান্ত প্রিয় একজন মানুষ শিব্বির আহমদ ওসমান। তিনি সেই ব্যাক্তি যার নিউজে সরকার প্রশাসন লড়ে চড়ে বসে। তার লিখনীর মাধ্যমে দুনীর্তিবাজদের চরিত্র স্পস্টভাবে ফুটে উঠে। অন্যায় অত্যাচার অবিচার আর দুর্ণীতর বিরুদ্ধে তার রয়েছে অসংখ্য প্রতিবেদন। নিজের জন্মদিন সম্পর্কে তার ব্যাক্তিগত ফেসবুকে তিনি তার সহকর্মী ও ভক্তদের উদ্দেশ্য লিখেছিলেন, “শুভাকাঙ্খীদের ভালবাসার আশীর্বাদ বাঁচিয়ে রাখে আমায়”

পরিশেষে,আজ কদমতলীর সংগঠনের কার্যালয়ে কেক কাটার মধ্য দিয়ে সাংবাদিক উন্নয়ন সোসাইটি অব বাংলাদেশ এর কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোরশেদ আলমসহ সাংবাদিক সংগঠনের  নেতৃবৃন্দের উপস্থিতিতে শিব্বির আহমদ ওসমানের দীর্ঘায়ু সুস্থতা কামনা করে দোয়ার মধ্য দিয়ে জন্মদিনের অনুষ্ঠান সমাপ্তি ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *