সার বীজ না দিয়ে তালিকা পূরনের অভিযোগ উপজেলা কৃষি অফিসের বিরুদ্ধে।

মোঃ নুর হোসেন-প্রতিনিধিঃ দৈনিক লক্ষ্মীপুর সংবাদ। লক্ষ্মীপুরের কমলনগরে আমন উৎপাদনে প্রান্তিক কৃষকের মাঝে কৃষি প্রণোদনার সার ও ধানের বীজ বিতরণ করা হয়।৭নং হাজিরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন ৫৫ নামের তালিকা পেয়েছেন। সেই তালিকায় ১নং ওয়ার্ডের মুজিবুল হকের ছেলে মোহাম্মদ উল্যাহ নাম থাকলেও সার বীজ পাননি তিনি, পরে অফিসে গিয়ে তালিকা চেক করে দেখা যায় কোন এক ব্যক্তি স্বাক্ষর দিয়ে তার সার বীজ নিয়ে গেছে। একই এলাকার হেলাল উদ্দিনের তালিকায় নাম থাকলেও সার বীজ না পেয়ে ১৪ জুলাই সকালে অফিসে গেলে উপসহকারি কৃষি অফিসার আসিফ রেজা জানান, আপনাদের বরাদ্দকৃত প্রণোদনা শেষ হয়ে গেছে। আবার আসলে পাবেন। পরে সংবাদকর্মীর উপস্থিতিতে উপহাকারি কৃষি অফিসার আরিফসহ  তালিকা চেক করলে দেখা যায় সার বীজ বুঝে নিয়ে স্বাক্ষর দেওয়ার যায়গা খালি পড়ে আছে। নাম প্রকাশে অনিচ্ছুক আরেক ব্যক্তি জানান, কিছু দিন আগে আমিসহ স্বপন নামে একজন সিরিয়ালে দাঁড়ানো তার নামের তালিকায় আসিফ রেজা নিজে স্বাক্ষর করে পরে স্বপন প্রণোদনা চাইলে তাৎক্ষণিক বলেন আপনি এইমাত্র নিয়েছেন, পরে আমি আসিফ রেজাকে বললাম আপনিইতো এখন তালিকায় স্বাক্ষর করেছেন।
অভিযুক্ত উপসহকারী কৃষি অফিসার আসিফ রেজার কাছে এসব বিষয়ে জানতে চাইলে তিনি জানান, কেউ একজন স্বাক্ষর দিয়ে মোহাম্মদ উল্যাহর প্রণোদনা নিয়ে গেছে। হেলাল উদ্দিনের বিষয় তিনি আরো বলেন, অসুবিধা নাই উনাকে সার বীজের ব্যবস্থা করে দিবো। তালিকায় স্বাক্ষর নাই সার বীজ নিয়েছে কিভাবে জানতে চাইলে তিনি কোন সদুত্তর দিতে পারেন নাই।
উপজেলা কৃষি অফিসার শাহিন রানা জানান, যদি কোন কারনে প্রণোদনার সার বীজ না পেয়ে থাকে তবে পেয়ে যাবেন, অব্যবস্থাপনার বিষয়ে কোন সদুত্তর দিতে পারেন নাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *