লক্ষ্মীপুরে জেলা পরিষদের জমি অবৈধ দখলের প্রতিবাদে প্রেস কনফারেন্স।

নিজস্ব প্রতিনিধিঃ জেলা পরিষদের ভূমি অবৈধ দখল ও জেলা পরিষদের নামে কুৎসা ছড়ানোর প্রতিবাদে দখলদারদের বিরুদ্ধে প্রেস কনফারেন্স করেছেন লক্ষ্মীপুর জেলা পরিষদ কর্তৃপক্ষ। রবিবার (৩১জুলাই) সকালে জেলা পরিষদের হলরুমে এ আয়োজন করা হয়। কনফারেন্সে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা পরিষদের প্রশাসক বীর মুক্তিযোদ্ধা মোঃ শাহজাহান।
লিখিত বক্তব্যে জেলা পরিষদের প্রশাসক জানান, লক্ষ্মীপুর সদর উপজেলাধিন পৌর শহরের ৬৩নং বাঞ্চানগর মৌজার সিএস জরিপের ২৫৮৭ নং খতিয়ানে ৪৩১৮,৪৩১৯ ও ৪৩২০ নং দাগের ৬৫ শতক ভূমির মালিক জেলা পরিষদ। যা পরবর্তীতে পেটি জরিপে বৃদ্ধি সহ পিএস ২৬৯৯নং খতিয়নে “৮৪৯০/ঞ” দাগে মোট ৭৬শতক ভূমির দখলিয় মালিক লক্ষ্মীপুর জেলা পরিষদ। উক্ত ভূমি বহু পূর্ব হতেই জেলা পরিষদ ইজারার মাধ্যমে ভোগদখল করে আসছে। সেখানে দোকন ও শেডঘর রয়েছে।
গত শুক্রবার জেলা পরিষদের লোকজন ও ইজারাদারগণ তাদের দোকান এবং শেডঘর মেরামত করতে গেলে স্থানীয় রাসেল, সোহেল, নুরুল ইসলাম, সবুজ, রুবেল, নাছির, স্বপন নাথ ও সাদনানসহ ৩০/৪০জন সন্ত্রাসী দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে জেলাপরিষদের লোকজন এবং ইজারাদারদের উপর হামলা ও মারধর করে। এসময় তারা দোকানঘর ও জেলা পরিষদের শেডঘর ভাংচুর করে। এ বিষয়ে অভিযুক্তদের বিরুদ্ধে লক্ষ্মীপুর সদর থানায় এজহার দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।
তিনি আরও বলেন, জেলা পরিষদ সেবা মুলক প্রতিষ্ঠান। একটি স্বার্থান্বেষী মহল এর সুনাম ক্ষুন্ন করতে উদ্দোশ্য প্রণোধিত ভাবে মিথ্যা ও বিভ্রান্তি ছড়াচ্ছে। আমরা এর তীব্র নিন্দা জানাই। এসময় জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা কুল প্রদ্বীপ চাকমা ও জেলায় কর্মরত প্রিন্ট, ইলেক্ট্রি ও অনলাইন মিডিয়ার অর্ধশতাধিক প্রতিনিধি উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *