লক্ষ্মীপুর শহিদ মিনারে ফুল দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষ।

নিজস্ব প্রতিবেদকঃ দৈনিক লক্ষ্মীপুর সংবাদ। শহীদ মিনারে ফুল দেওয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপির নেতা-কর্মীদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। লক্ষ্মীপুরের রায়পুরে এই ঘটনা ঘটে। এতে দুই দলের প্রায়  ২০ নেতা-কর্মী আহতের খবর পাওয়া গেছে। আহতদের মধ্যে ১৩ নেতাকর্মী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।

সোমবার (২১ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে গেলে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত উপজেলা পরিষদের সড়কের ডাকবাংলোর সামনে, প্রধান সড়ক ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এলাকায় এ সংঘর্ষ ঘটে। দুই পক্ষের সংঘর্ষে শহরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে শহরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

রায়পুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মো. ফয়সাল গণমাধ্যমে বলেন, সকাল ৯টার দিকে আমরা শহীদ মিনারে ফুল দিয়ে মিছিল নিয়ে ফিরছিলাম। পথে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা একত্রিত হয়ে পেছন দিক থেকে আমাদের ওপর হামলা চালায়। এতে আমাদের প্রায় ১৫ জন কর্মী আহত হয়েছে। আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে গেলে পুনরায় তাদের ওপর হামলা করা হয়েছে।

এদিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন খোকন পাল্টা অভিযোগ করেছেন। তিনি বলেন, বিএনপির নেতাকর্মীরা আমাদের লোকজনের ওপর অতর্কিত হামলা চালিয়েছে।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া বলেন, শহীদ মিনারে ফুল দেওয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগ-বিএনপির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *