মানবতার পুলিশ মফিজ উদ্দিন ইনচার্জ দাশেরহাঁট পুলিশ ফাঁড়ি

 

নিজস্ব প্রতিবেদন, দৈনিক লক্ষ্মীপুর সংবাদঃ

লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার দাশের হাট পুলিশ ফাঁড়ি ইনচার্জ জনাব মফিজ উদ্দিন
খোরশেদ আলম( ৪০) পিতাঃ মৃত হেঞ্জু মিয়া বাড়ী ইমাম আলী হাজী বাড়ী গ্রামঃ শহিদ পুর ৭ নং ওয়ার্ড ১২ নং চরশায়ী ইউনিয়নের এক জন প্রতিবন্ধী ও রোগাক্রান্ত ব্যাক্তি হওয়ায় নিজস্ব অর্থায়নে একটি ব্যাবসা প্রতিষ্ঠান খুলে দেন।

জনাব মফিজ উদ্দিন একটা অসহায় পরিবারের উপকার করে অতি আনন্দিত হয়ে লক্ষ্মীপুর সংবাদ কে বলেন, আমার অফিসে খোরশেদ আলম প্রতিদিন আসতো প্রতিবন্ধী ও রোগাক্রান্ত দেখে আমি তাকে সহায়তা করতাম।

তার পরিবারের সকলের কথা জানার পর আমার খুব খারাপ লেগেছে। তার ও তার পরিবারের সমস্যার কথা শুনে  তাদের জন্য  আমার কিছু করতে ইচ্ছে হয় তাই তাকে ব্যাবসা প্রতিষ্ঠান খুলে দেওয়ার চিন্তা করি এবং তাকে নিজস্ব অর্থায়নে  পুলিশ পাড়ির পাশে  একটা চা নাস্তার দোকান করেদি। খোরশেদ আলমের মত এমন একটা ফ্যামিলির উপকার করতে পেরে আমি অন্তরে শান্তি অনুভব করি।

খোরশেদ আলম জীবিকা অর্জনের উপায় খুঁজে পেয়ে খুবই আনন্দিত হয়ে লক্ষ্মীপুর সংবাদ কে বলেন, আমি এক জন এতিম আমার মা খুবই অসুস্থ আমার ঘরে বৌ বাচ্চা আছে আমিও রোগাক্রান্ত ও প্রতিবন্ধী হওয়ায় প্রতিদিন ভিক্ষা করতাম। মফিজ স্যার এর কাছে আমি প্রতিদিন আসতাম তিনি প্রত্যেক দিন আমাকে আর্থিক সহায়তা করতেন।

একদিন স্যার আমার পরিবার সম্পর্কে জানতে চান। আমি স্যারকে আমার পারিবারিক ও নিজের সকল সমস্যার কথা বলি। আমার মায়ের অসুস্থতার কথা শুনে মফিজ স্যার নিজেই মায়ের জন্য  প্রতি মাসের ওষুধ ক্রয় করে দেন।
স্যার  আমাকে একটা ব্যাবসা প্রতিষ্ঠান খুলে দেন। বর্তমানে আমি দোকানের আয় দিয়ে সংসারে সকল খরচ চালই। আমার রোগাক্রান্ত দূর করবার জন্য আমাকে আর্থিক ভাবে সম্পূর্ণ সহায়তা করবেন বলছেন। মফিজ স্যারের কাছে আমি ও আমার পরিবারের সকলে কৃতজ্ঞ ও দীর্ঘায়ু কামনা করি।

দশের হাট বাজারে লোকজনের সাথে আলোচনা করে জানা যায়, জনাব মফিজ উদ্দিন পূর্বে আরো অনেক গুলো পরিবারকে এই ভাবে সহায়তা করে আসছেন এবং আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে জনাব মফিজ উদ্দিন খুবই পারদর্শী।

আরো জানা যায় দাশেরহাট পুলিশ ফাঁড়ি  এলাকার আইন-শৃঙ্খলার উন্নয়ন, মাদক উদ্ধার, গ্রেপ্তারী পরোয়ানা তামিল, মানবিক কাজে পুলিশিং কার্যক্রম জোরদার, কিশোর গ্যাং নিয়ন্ত্রণে দক্ষতা,চন্দ্রগঞ্জ থানায় রুজুকৃত চাঞ্চল্যকর মামলার রহস্য উদঘাটন, মামলা নিষ্পত্তিতে পেশাদারিত্বের অবদান রাখেন।l

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *