লক্ষ্মীপুরে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের বৃদ্ধিতে প্রশাসনের বিশেষ অভিযান।

নিউজ ডেক্সঃ-দৈনিক লক্ষীপুর সংবাদ। লক্ষ্মীপুরে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের বৃদ্ধিতে প্রয়োজনীয় পণ্যের মূল্য সহনীয় পর্যায়ে রাখার লক্ষ্যে অতিরিক্ত জেলা প্রশাসক জেপি দেওয়ান এর তত্ত্বাবধানে বিশেষ টাস্কফোর্স এর অভিযান পরিচালিত হয়।
১২ অক্টোবর শনিবার লক্ষ্মীপুর সদরের চকবাজার এলাকায় বিশেষ টাস্কফোর্স এর অভিযান পরিচালিত হয়।
এসময় জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মজিবুর রহমান উপস্থিত ছিলেন। আরো উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সভাপতি সিনিয়র সাংবাদিক হোসাইন মোহাম্মদ হেলাল।

এসময় আলু, পেঁয়াজ, রসুন, আদা, চাল, মসলা ও ডিমের আড়ত, সবজি বাজার, মাছ বাজার, ব্রয়লার এবং গরুর মাংসের দোকানসমূহ পরিদর্শন করা হয়। নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি  বিক্রির ক্ষেত্রে যথাযথ আইন মেনে ব্যবসা পরিচালনা, মূল্য তালিকা প্রদর্শন ও ক্রয় রসিদ সংরক্ষণের বিষয়ে পাইকারি ও খুচরা বিক্রেতাদের নির্দেশনা দেওয়া হয়। এছাড়া প্রতিদিনের বাজার মূল্য অনুযায়ী স্বল্প মুনাফায় বিক্রির বিষয়ে ব্যবসায়ীদের নির্দেশনা প্রদান করা হয়।

অভিযান চলাকালে জেলা প্রশাসনেরএক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মজিবুর রহমান, কৃষি বিপণন আইন, ২০১৮ ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিধান লঙ্ঘনের অভিযোগে ঘটনাস্থলে উদঘাটনের পরিপ্রেক্ষিতে আমলে গ্রহণ করে ০৪ (চার) টি পৃথক মামলায় ০৪ (চার) জন ব্যবসায়ী ব্যক্তিকে মোট ৩৯,০০০/- টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। জনস্বার্থে জেলা বিশেষ টাস্কফোর্সের এই অভিযান অব্যাহত থাকবে বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *