সকল গুম – খুনের বিচার হবে, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী।

নিজস্ব প্রতিবেদকঃ লক্ষ্মীপুর। বিএনপি ‘র যুগ্ন-মহাসচিব ও লক্ষ্মীপুর জেলা বিএনপির আহবায়ক, সাবেক সংসদ সদস্য  শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, বিগত শেখ হাসিনা সরকারের আমলে সকল গুম -খুনের বিচার হবে। বিগত ফ্যাসিস্ট সরকার শেখ হাসিনার ষড়যন্ত্র রুখতে হলে অন্তবর্তী সরকারকে ব্যার্থ হতে দেয়া যাবেনা।
তিনি আরও বলেন,৫ আগষ্ট ছাত্র- জনতার আন্দোলনের মুখে শেখ হাসিনা বিতাড়িত হওয়ার পর অন্তবর্তী সরকার নিয়ে শুধু ষড়যন্ত্র নয়, বিভিন্ন বক্তব্য ও ষড়যন্ত্র করে পুরো দেশকে বিভক্ত করে তুলেছে।
বিভিন্ন ভুয়া ইস্যু তৈরী করে দাঙ্গা- হাঙ্গাম ও বিশৃংখলা সৃস্টি করে এ সরকারকে ব্যার্থ করার চেষ্টা চালাচ্ছে। বিগত সময় নানা ষড়যন্ত্র ও চক্রান্তের মাধ্যমে বিএনপি সহ সকল বিরোধীদের ধ্বংস করতে প্রায় দেড় লাখ মামলায় ৬০ লাখ নেতাকর্মীকে হয়রানি করেছে। সারাদেশে ১০ হাজার নেতাকর্মী হত্যা, ৭০৯ জনকে ঘুম- খুন করেছে।
 কিন্তু রক্ত পিপাসু শেখ  হাসিনা এতো কিছুর পরেও থামেনি,থামেনি  এখনো তার ষড়যন্ত্র ।
ছাত্রজনতার আন্দোলনে গনহত্যার পর বন্ধু রাষ্টের সহায়তা বন্যা দিয়ে ও মানুষ মারছে।
তিনি আরো বলেন, ছাত্রজনতার আন্দোলনে  নিহতদের কেবল ক্ষতিপুরন বাবদ বর্তমান ৫ লাখ টাকা অনুদান দিলে চলবেনা বিগত আঃলীগ সরকারের সময় খুন,ঘুম হওয়া বিএনপি সহ সকল রাজনৈতিক হত্যাকান্ডের পরিবারকে ২০ লাখ টাকা করে অনুদান ও তাদের পরিবারকে পুর্নবাসনের দাবী জানান তিনি।
পাশাপাশি হত্যাকান্ডের সাথে জড়িতদের সকলের বিচার ও  শাস্তির দাবী জানানো হয়।
গত ২০ সেপ্টেম্বর শুক্রবার বিকালে লক্ষ্মীপুর সদর উপজেলার  হাজিরপাড়া ইউনিয়ন পরিষদের সামনে মায়ের ডাক আয়োজিত ঘুম,খুন ও বিচারবহির্ভূত হত্যাকান্ডের সঠিক তদন্ত ও বিচারের  দাবীতে সংহতি সভায় প্রধান অথিতি হিসাবে শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি এসব কথা বলেন ।
গুম হওয়া লক্ষ্মীপুর  সদর থানা বিএনপির  সাংগঠনিক সম্পাদক ও হাজিরপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ওমর ফারুকের স্ত্রী পারভিন আক্তারের সভাপতিত্বে ও চন্দ্রগঞ্জ  থানা বিএনপির সভাপতি সাবেক চেয়ারম্যান  আনোয়ার হোসেন বাচ্চুর সঞ্চালিত  সভায় বক্তব্য রাখেন লক্ষ্মীপুর জেলা বিএনপির সদস্য সচিব সাহাব উদ্দিন সাবু, যুগ্ন -আহবায়ক এ্যাড. হাসিবুর রহমান, মাযের ডাকের প্রধান সমন্বয়ক সানজিদা ইসলাম তুলি,মানবাধিকার কর্মী  ও গবেষক রেজাউর রহমান লেলিন, বিএনপির নেতা নিজাম উদ্দিন ভুইয়া, দাদা কামাল, ও গুম হওয়া ওমর ফারুকের ছেলে ইমন ওমর প্রমূখ।
দীর্ঘদিন পর এই প্রথম উন্মুক্ত জনসভায় নেতাকর্মীদের ঢল নামে।
আলোচনা সভা শেষে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত শতাদিক জনসাধারণের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *