দিঘলীতে সন্ত্রাসী কায়দায় বিচারাধীন জমি জবর দখল।

নিজস্ব প্রতিবেদকঃ দৈনিক লক্ষ্মীপুর সংবাদ। লক্ষ্মীপুর সদর উপজেলা ১৩ নং দিঘলী ইউনিয়নের দক্ষিণ রাজাপুরে আাদালতে বিচারাধীন জমি জবর দখলের অভিযোগ উঠেছে সাবেক চেয়ারম্যান গোলাম সরোয়ারের বিরুদ্ধে।
এসময় বাধা দিতে এলে বৃদ্ধা ও নারী শিশুসহ ৫ জনকে পিটিয়ে আহত করা হয়েছে। আহতরা হলেন,আব্দুস শহীদ পিতা মৃত আব্দুল ওয়াহেদ, সুজিয়া বেগম স্বামী আব্দুস শহীদ, আখি বেগম পিতা আবদুস শহিদ, রাবিয়া বেগম পিতা আব্দুস শহীদ, মর্জিনা আক্তার পিতা মোঃ জামাল। এসময় জরুরী সেবা ৯৯৯তে ফোন করলে পুলিশ এসে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়।সুজিয়া বেগমের অবস্থা খারাপ হওয়ায় লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি নেয়। বাকিরা প্রাথমিক চিকিৎসা শেষে বাড়িতে  ফিরে যায়।
এ বিষয়ে বৃদ্ধ আঃ সহিদ জানান পৈত্রিক সম্পত্তিতে প্রায় ৫০ বছর দরে ভোগ দখলে থেকে নারিকেল সুপারি ও বিভিন্ন ফলের গাছ লাগিয়ে ফল খাচ্ছেন।
কিছু দিন থেকে সরোয়ার চেয়ারম্যান এই বাগান দাবী করে হুমকি দিচ্ছে।তিনি আরও জানান আদালতে বিচারাধীন সম্পত্তির ১৯৯ দক্ষিণ রাজাপুর মৌজার সাবেক ১৬৫৯ খতিয়ান , বর্তমান ৩১৭৪ খতিয়ান ভুক্ত ৮ শতাংশ ভূমি নিয়ে আদালতে মামলা চলমান থাকাবস্থাও দিঘলী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সারওয়ার সন্ত্রাসী ও গ্রাম পুলিশ  ভাড়া করে আমাদের জমি জবর দখল করে। তিনি আইনের আশ্রয় নিয়ে মামলা করবেন।
সরেজমিনে গিয়ে জানা যায় দিঘলী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গোলাম সরোওয়ার স্থানীয় ছিহৃিত সন্ত্রাসী ও ভাড়া করা গ্রাম পুলিশ দিয়ে বুধবার ভোরে গোয়ালিয়া দিঘিরপাড় আব্দুস শহীদের  মালীকানাধীন বাগানের ফলবান শতাধিক  সুপারি গাছ, নারিকেল গাছে কেটে পেলে। এসময় বাধা দিতে এলে বৃদ্ধা সুজিয়া বেগমসহ ৫ জনকে পিটিয়ে আহত করে বলে আশ পাশের স্থানীয়রা জানান।
ঘটনাস্থলে থাকা সরোয়ার চেয়ারম্যানের লোকজন জানান সরোয়ার চেয়ারম্যানের খরিদ কৃত নিজের জমিতে ঘর বানানোর জন্য আমরা এসেছি। আব্দুস শহীদ ও তার পরিবারের লোকজন গায়ে পড়ে ঝগড়া করছে, আমাদের কাজে বাধা দিচ্ছে।
ঘটনাস্থলে থাকা গ্রাম পুলিশ টিটু সুলতান জানান সালাউদ্দিন চেয়ারম্যান আমাদেরকে আসতে বলেছেন। তাই আমরা এসেছি। এখানে সাবেক চেয়ারম্যান সরোয়ার সাহেবের খরিদ কৃত জমিতে তিন ঘর উঠাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *