লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে শহীদ জিয়া স্মৃতি সংসদ এর নতুন কার্যালয় উদ্বোধন।

নিজস্ব প্রতিনিধঃ- লক্ষ্মীপুর সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের শেখপুর গ্রামের মাদরাসা মার্কেট এলাকায় “শহীদ  জিয়া স্মৃতি সংসদ ” এর নতুন কার্যালয় উদ্বোধন করা হয়েছে।
শুক্রবার ১৮ অক্টোবর বিকেলে শতাধিক নেতাকর্মীর উপস্থিতিতে চন্দ্রগঞ্জ থানা বিএনপির সদস্য সচিব সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন বাচ্চু  উদ্বোধন করেন  নতুন এই কার্যালয়।

১৯৯১ সালে প্রতিষ্ঠিত হয় শহীদ জিয়া স্মৃতি সংসদ, প্রতিষ্ঠাকালীন সময় হতে এই সংগঠন স্থানীয় শিক্ষা সংস্কৃতি ও সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। রাজনৈতিক ব্যক্তির নামে প্রতিষ্ঠিত হলেও দলমত নির্বিশেষে সমাজের সকল মানুষের জন্যই সহযোগিতার হাত বাড়িয়ে দেয় এই সংগঠন।

ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি স্থানীয় বিএনপি নেতা আনোয়ার হোসেন বাচ্চু বলেন, ১৯৯১ সালে ছাত্র রাজনীতি করাকালীন  সময়ে আমি  ও আমার এলাকার স্থানীয় বিএনপি নেতা কর্মীরা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্মৃতির প্রতি সম্মান রেখে এই সংগঠন গঠন করি। পাশাপাশি বিএনপি নেতাকর্মীদের সংগঠিত করে স্থানীয় পর্যায়ে শহীদ জিয়ার আদর্শ বাস্তবায়ন করাই ছিলো আমাদের উদ্দেশ্য। ২০১৬ সাল পর্যন্ত আমরা অফিসিয়াল কার্যক্রম পরিচালনা অব্যাহত রাখলেও বিগত সরকারের নেতাকর্মীদের অব্যাহত রাজনৈতিক চাপের কারণে গত আট বছর কার্যক্রম বন্ধ রাখতে বাধ্য হই। এখন পরিস্থিতি অনুকূলে থাকায় স্থানীয় বিএনপি নেতাকর্মীদের আহবানে ও সার্বিক সহযোগিতায় আজ থেকে নতুন অফিস নেওয়ার মাধ্যমে কার্যক্রম পরিচালনা শুরু করা হয়েছে।

প্রধান অতিথির বক্তৃতায়  আনোয়ার হোসেন বাচ্চু বলেন, বিগত ১৭ বছর আমরা চন্দ্রগঞ্জ এলাকায় প্রকাশ্যে কোন রাজনৈতিক কার্যক্রম পরিচালনা করতে পারিনি, দীর্ঘ আন্দোলন সংগ্রাম করে আমরা আজ উন্মুক্ত গণতান্ত্রিক চর্চা করার সুযোগ পেয়েছি। আমরা যারা বিএনপি ‘র রাজনীতি করি তারা সবাই বিগত ১৭ বছর বিভিন্ন ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছি, আমি সবার প্রতি আহবান জানাবো আগামী দিনেও সবাই একসঙ্গে রাজনীতি করবো, সবার প্রতি আন্তরিক সহযোগিতার হাত বাড়িয়ে দিবো।
রাজনৈতিক স্মৃতিচারণ করতে গিয়ে শেখ পুর এলাকার প্রয়াত বিএনপি নেতা সিরাজ মেম্বার এর কথা তুলে ধরেন তিনি। এই এলাকায় বিএনপি ‘র রাজনীতিকে প্রতিষ্ঠা করার ক্ষেএে সিরাজ মেম্বার অনেক অবদান রেখেছেন।
তিনি আরও বলেন, আপনারা এলাকায় সবার ঘরে ঘরে যাবেন, জনসাধারণের খোঁজ খবর নিবেন। আগামীতে জাতীয় নির্বাচন আছে, আমাদের লক্ষ্মীপুর জেলার মাটি ও গণমানুষের নেতা বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির আহবায়ক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি কে জয়যুক্ত করার লক্ষ্য নিয়ে মাঠে কাজ করার পাশাপাশি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শ ও আমাদের আগামীর দেশ নায়ক তারেক রহমানের ৩১ দফা জনগণের মাঝে জানান দিতে হবে। সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন বেগম জিয়ার সুস্থতা কামনা করে জিয়া পরিবারের সকল মামলা প্রত্যাহার করার দাবি জানান বর্তমান সরকারের প্রতি।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, জেলা শ্রমিক দলের সহ-সভাপতি হান্নান ভূইয়া, বিএনপি নেতা বাহার উদ্দিন, মহি উদ্দিন, সামছুল আলম, কফিলউদ্দিন কলেজের ম্যানেজিং কমিটির সদস্য মোঃ মনিরুল ইসলাম, চন্দ্রগঞ্জ ইউনিয়ন বিএনপির যুগ্ম আহবায়ক সোলায়মান,জেলা যুবদলের সদস্য এনায়েত উল্যা, কফিলউদ্দিন কলেজের  শাখার ছাত্রদলের সাবেক সহ-সভাপতি আজিজুল হক মিলন, চন্দ্রগঞ্জ থানা কৃষকদলের সহ -সভাপতি জাহের, চন্দ্রগঞ্জ থানা কৃষকদলের সহ সাধারণ সম্পাদক ওমর ফারুক, যুবদল নেতা হারুন, নুর হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *