লক্ষ্মীপুরের দূ্র্গম চরে সাগরিকা সমাজ উন্নয়ন  সংস্থার  ফ্রি মেডিকেল ক্যম্প।

নিজস্ব প্রতিনিধিঃ- লক্ষ্মীপুর সদর উপজেলাধীন ২০ নং চর রমনি মোহন ইউনিয়নের দূর্গম চরাঞ্চলে ফ্রি মেডিকেল ক্যাম্প পরিচালনা করেছেন বেসরকারি প্রতিষ্ঠান সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থা।
১০ অক্টবর বৃহস্পতিবার দিনভর পরিচালিত এই মেডিকেল ক্যাম্পে চরাঞ্চলের সুবিধা বঞ্চিত প্রায় দুই শতাধিক রোগীদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়।

ক্যাম্পে চিকিৎসা সেবা নিতে আসা রোগীরা জানান, এর আগে কখনো ডাক্তার এসে আমাদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করেনি।এ ধরনের সেবা আমাদের অনেক উপকারে আসবে।
এরিয়া ম্যানেজার কেফায়েত উল্যা জানান, কেবল সাগরিকার সদস্যরা নন,সবাইকে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।
মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করেন হেলথ অফিসার ডাঃ ফয়সাল আহমেদ ও ডাঃ সানিয়ানা শারমিন।
ডাঃ সানিয়ানা শারমিন জানান,বন্যা পরবর্তী মা ও শিশুদের স্বাস্থ্য সেবায় এ ধরনের মেডিকেল ক্যাম্প গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।এখন প্রচুর চর্মরোগী,জ্বর সর্দি-কাশির রোগীরা আসছেন।
ডাঃ ফয়সাল আহমেদ জানান, দূর্গম এসব চরাঞ্চলে প্রচুর রোগী আছেন যারা উচ্চ রক্তচাপে ভূগছেন। সময়মত চিকিৎসা সেবা না নিতে পারলে তারা জটিল সমস্যায় পড়বেন।

সাগরিকার সমাজ উন্নয়ন সংস্থার মজুচৌধূরী হাট অফিসের ম্যানেজার লিটন সরকার জানান,মানবিক সহায়তা হিসাবে পিকেএসএফের নির্দেশনায় সাগরিকা সমাজ উন্নয়ন সংস্থা এ ধরনের চিকিৎসা সেবা দিয়ে আসছে।আগামী দিনেও এ ধরনের সেবা অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *